AllBanglaNews24

প্রকাশিত: ১২:৩১, ২৩ ডিসেম্বর ২০১৯
আপডেট: ১৭:১৫, ২৩ ডিসেম্বর ২০১৯

অফিসের অতিরিক্ত চাপ সামলাতে তিনি বাড়িতে প্রায় নজর দিতেই পারেন না

অফিসের অতিরিক্ত চাপ সামলাতে তিনি বাড়িতে প্রায় নজর দিতেই পারেন না

দেখা গিয়েছে যে অফিসে বস বা সহকর্মীদের কাছ থেকে নিরন্তর খারাপ ব্যবহার ও মানসিক চাপ সহ্য করতে গিয়ে অনেক সময় মহিলারা সন্তানের জীবনে অত্যধিক কড়াকড়ি করে ফেলেন।

কোন না কোন সময় আমরা প্রায় সবাই কর্মক্ষেত্রের বিষাক্ত পরিবেশের মুখে পড়েছি। যখন কোনও একজন তাঁর কর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার করেন, তখন বোধহয় তিনি বুঝতেই পারেন না যে সেই দুর্ব্যবহারের প্রভাব সেই কর্মচারীর জীবনে কতদূর পর্যন্ত পড়তে পারে। বিশেষ করে মহিলা কর্মীরা অফিসে খারাপ ব্যবহার পেলে তার প্রভাব তাঁদের সন্তানের জীবনেও পড়ে।

সমীক্ষায় দেখা গিয়েছে যে অফিসে বস বা সহকর্মীদের কাছ থেকে নিরন্তর খারাপ ব্যবহার ও মানসিক চাপ সহ্য করতে গিয়ে অনেক সময় মহিলারা সন্তানের জীবনে অত্যধিক কড়াকড়ি করে ফেলেন। অফিসের অতিরিক্ত চাপ সামলাতে তিনি বাড়িতে প্রায় নজর দিতেই পারেন না। সন্তান উপেক্ষিত হচ্ছে, এই মনোকষ্টে ভুগতে থাকেন। সেই কারণে সন্তান যাতে শৃঙ্খলার মধ্যেই বড় হয়, তা নিশ্চিত করতে গিয়ে অতিরিক্ত শাসন করে ফেলেন।

কর্মক্ষেত্রে ক্রমাগত দুর্ব্যবহার পেতে পেতে মানসিক শান্তি হারিয়ে সন্তানের ওপর অকারণ বকাঝকা করেন । এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে অন্যত্র কাজের চেষ্টা করতে পারেন।

অল বাংলানিউজ ২৪

শেয়ার করুন

Advertising
allbanglanewspaper-link

সর্বশেষ

পাঠকপ্রিয়

    Add